ইসলামী ব্যাংকে ঋণ বিতরণ বন্ধ যে কারণে

ইসলামী ব্যাংকে ঋণ বিতরণ বন্ধের ঘোষণা দিয়েছে। তারা ব্যাখ্যা দিয়েছে বিতরণ করা ঋণ যাতে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহৃত না হয়, সেই লক্ষ্যেই এ পদক্ষেপ, বলছে ব্যাংকটি।

ইসলামী ব্যাংকে ঋণ বিতরণ

ইসলামী ব্যাংকে ঋণ বিতরণ বন্ধ যে কারণে

নতুন এই সিদ্ধান্তের ব্যাখ্যা দিতে গিয়ে ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিষদের পক্ষে জানানো হয়েছে – ব্যাংকের জোন ও শাখা পর্যায় থেকে ঋণ বিতরণ বন্ধ করা হয়নি। তারা মূলত বিনিয়োগ ব্যবস্থাপনায় পরিবর্তন এনেছে।

ব্যাংকের ছাড় করা ঋণ যাতে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহৃত না হয়, সেই লক্ষ্যেই এ পদক্ষেপ নেয়া হয়েছে বলে বৃহস্পতিবার ব্যাংকের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড

 

এর আগে সংবাদ মাধ্যমে এসেছিল যে, ইসলামী ব্যাংকের শাখা পর্যায় ঋণ দিতে পারবে না। বৃহস্পতিবার কয়েকটি সংবাদ মাধ্যমে এমন খবর প্রকাশের পর ব্যাংকটি বিষয়টি ব্যাখ্যা করেছে। বিষয়ে তারা তাদের ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, “আসন্ন জাতীয় নির্বাচনকে সামনে রেখে ব্যাংকের বিনিয়োগ-কৃত অর্থ যাতে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহৃত না হয়, সেদিকে লক্ষ্য রেখে আমরা বিনিয়োগ ব্যবস্থাপনায় বিশেষ পরিকল্পনা গ্রহণ করেছি।”

 

 

google news logo
আমাদের গুগল নিউজে ফলো করুন

 

 

ইসলামী ব্যাংক ঋণ বিতরণের চেয়ে এখন আদায়ের দিকে বেশি মনোনিবেশ করেছে উল্লেখ করে বলা হয়েছে, শাখা ও জোনসমূহকে বিতরণকৃত বিনিয়োগ যথাসময়ে আদায় ও খেলাপি বিনিয়োগ ন্যুনতম পর্যায়ে রাখা এবং বিনিয়োগ সমভাবে বণ্টন নিশ্চিত করাসহ নিরাপত্তা নিশ্চিত করতে এ বিশেষ নির্দেশনা।

 

আরও দেখুন:

Leave a Comment