সুনির্দিষ্ট কেস [ Specific Cases ]

সুনির্দিষ্ট কেস [ Specific Cases ]ব্যাংক ব্যবস্থাপনায় নিয়োজিত কর্মকর্তাবৃন্দ প্রতিনিয়ত বিচিত্র ধরনের কেস সমাধান করে তাদের প্রাত্যহিক কার্যাদি সম্পাদন করে থাকে। ব্যাংক বিষয়ের উচচতর পর্যায়ের ছাত্র-ছাত্রীবন্দ্ তথা ব্যাংকে নিয়োজিত কর্মকর্তাবৃন্দ এরূপ কেস সমূহের সঙ্গে পরিচিত হওয়া অতিশয় প্রয়োজন। ধারণা করা হচেছ এরূপ কেস সমূহের সংঙ্গে পরিচিত হয়ে বিশ্লেশণ করার প্রচেষ্টা নিবেদন করলে কর্মজীবনে দক্ষ ও নিখুঁত সমস্যা সমাধান নৈপুন্য অর্জনের জন্য প্রয়োজনীয় আত্ম বিশ্বাস ও বলিষ্ঠতা অর্জন করা সম্ভব।

সুনির্দিষ্ট কেস [ Specific Cases ]

সুনির্দিষ্ট কেস [ Specific Cases ]

অত্র অধ্যায়ে শ্রেণী কক্ষে তথা প্রশিক্ষণ কর্মশালায় ব্যক্তিগত পর্যবেক্ষণ ও দলগত আলোচনার জন্য বর্তমানে বাংলাদেশে কার্যরত ব্যাংক সমূহের কিছু সখ্যংক কেস নির্বাচিত করা হয়েছে। উল্লেখ্য যে, ১৯৯৯ সাল নাগাদ কার্যরত ব্যাংক সমূহের থেকে এরূপ কেস সমূহ আহরণ করা হয়েছে।

“সচছল ব্যক্তির ঋণ আদায়ে গড়িমসি তার

মানহানী ও শাস্তিকে বৈধ করে দেয়।

– আল-হাদীস

ব্যাংকের নাম ও কেস সমূহ সংগ্রহকারী ব্যাংক কর্মকর্তার নাম সুনির্দিষ্ট কেসের সাথে সরবরাহ না করার নীতিগত সিদ্ধান্ত গ্রহন করে বের সমূহ পরিবেশিত হল – ব্যাংক, মক্কেল তথা কেসের সংগে সম্পৃক্ত কর্মকর্তা/কর্মচারীদের নাম প্রকৃত নয় বরং কল্পিত নাম দিয়ে কেন সমূহ” আলোচনার জন্য পরিবেশন করা গেল। এতদ্সত্ত্বেও কল্পিত নামের সাথে কোন ব্যাংক, মক্কেল ও ব্যবসা প্রতিষ্ঠানের নামের ি পরিলক্ষিত হলে তা সঠিক নয়, বরং দৈবাৎ বলে ধরতে হবে।

সুনির্দিষ্ট কেস [ Specific Cases ]

কেস সমূহ

সুনির্দিষ্ট কেস [ Specific Cases ]

আরও পড়ুনঃ

মন্তব্য করুন